• Breaking News

    কলকাতায় বেবি ফুটবল লিগ শুরু ২২ ডিসেম্বর

    কলকাতায় শুরু হচ্ছে বেবি ফুটবল লিগ। নাম দেওয়া হয়েছে ‘লিগা প্রোদিখিও’। শুরু হবে আগামী ২২ ডিসেম্বর। চলবে এপ্রিলের মাঝামাঝি পর্যন্ত। সল্ট লেকের এ-ই ব্লক এবং বিধাননগর স্পোর্টস আকাদেমির মাঠে খেলা হবে। খেলবে অনূর্ধ্ব৯, অনূর্ধ্ব১১ এবং অনূর্ধ্ব১৩ বাচ্চারা।
    মোট আটটি দল অংশ নিচ্ছে এই প্রতিযোগিতায়। দলগুলি – হালিশহর জাগ্রত সংঘ, ডব্লুইউকে পিস, মোহনা স্পোর্টিং, ইউএফসিসি রাজারহাট রাইডার্স, বিএমএসএ ইউনাইটেড, প্যান্থার্স, বুলস ও ওয়ারিয়র্স র‍য়্যালস। হোম ও অ্যাওয়ে ভিত্তিতে লিগ, অর্থাৎ, প্রতিটি বয়সভিত্তিক গ্রুপে প্রতিটি দল মোট ১৪টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রতিদিন দুটি মাঠে দুটি করে মোট চারটি ম্যাচ হবে। অনূর্ধ্ব৯ বাচ্চাদের খেলা ২৫ মিনিট করে দুটি অর্ধের মাঝে ৫ মিনিটের বিরতি, অন্য গ্রুপে ৩০ মিনিট করে অর্ধের মাঝে পাঁচ মিনিটের মধ্যান্তর।
    সর্বভারতীয় ফুটবল সংস্থার ভাবনায় ছিল ‘বেবি লিগ’। তাকে বাস্তবায়িত করতে এগিয়ে আসছে নানা সংস্থা এবং রাজ্য। ভারতের উত্তর-পূর্বাঞ্চলে এই ‘বেবি লিগ’ বেশ জনপ্রিয় এখনই। এবার কলকাতাতেও শুরু হচ্ছে। সংগঠকদের প্রধান অপরূপ চক্রবর্তী জানালেন, এই বেবি লিগে খেলার জন্য কোনও দলের কাছেই কোনও প্রবেশ মূল্য নেওয়া হবে না এবং সব দলের ফুটবলারদেরই জার্সি তুলে দেওয়া হবে তাঁদের তরফে।
    কলকাতা ক্রীড়া সাংবাদিক ক্লাবে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণায় উপস্থিত ছিলেন মোহনবাগানের সভাপতি গীতানাথ গাঙ্গুলি, ইস্টবেঙ্গলের সভাপতি প্রণব দাশগুপ্ত, সহসভাপতি শান্তিরঞ্জন দাশগুপ্ত, প্রাক্তন ফুটবলার সুব্রত ভট্টাচার্য এবং বর্তমান ফুটবলার মহম্মদ রফিক। প্রত্যেকেই এই উদ্যোগকে সাধুবাদ জানান। আশা প্রকাশ করেন, ছোট বয়স থেকেই বাচ্চারা এভাবে প্রতিযোগিতামূলক ফুটবলের স্বাদ পেতে থাকলে এই লিগগুলি থেকেই উঠে আসবেন ভবিষ্যতের তারকারা।

    No comments